1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
অবিবাহিত নারী পাচ্ছেন সাতদিন প্রেম করার ছুটি - Diganta News
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

অবিবাহিত নারী পাচ্ছেন সাতদিন প্রেম করার ছুটি

  • Update Time : রবিবার, ১০ জানুয়ারি, ২০২১, ২.৪০ পূর্বাহ্ণ
  • ২৮১ Time View

নারীদের বয়স তিরিশের কাছাকাছি হলে যদি বিয়ে না করে থাকেন তাহলে ‘বাদপড়া মেয়ে’ হিসেবে গণ্য করা হয়। চীনের এই সংস্কৃতির কারণে অনেক নারীই তিরিশের আগে বিয়ে করতে চান।

তিরিশে কাছাকাছি বয়স হয়েছে। কিন্তু এখনো জীবনসঙ্গী খুঁজে নিতে পারেননি, এমন নারীদের সহযোগিতার জন্য এগিয়ে আসছে দেশটির বেসরকারি প্রতিষ্ঠান। নির্দিষ্ট ছুটির বাইরে ‘ডিটিং লিভ’ (প্রেম করার ছুটি) হিসেবে অতিরিক্ত সাত দিন ছুটি দিচ্ছে চীনের পূর্বাঞ্চলের হাংঝুর কয়েক কোম্পানি।

নতুন চন্দ্র বছর উদযাপন করতে ইতিমধ্যে দেশটিতে কোটি কোটি মানুষ ছুটি নিয়ে পরিবারের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। আট দিনের ওই ছুটির সঙ্গে প্রতিষ্ঠানগুলো আরো সাতদিন প্রে’ম করার ছুটির ঘোষণা দিয়েছেন।

এই সুযোগ পাবেন কেবল মাত্র তিরিশের কোঠার অবিবাহিত নারীরা। এর উদ্দেশ্য, তারা যেন তাদের জীবন সঙ্গী খুঁজে নিতে পারেন।তবে এর আগে খবর বেরিয়েছিল, ওই শহরেই অবিবাহিত স্কুল শিক্ষিকাদেরও একই ধরনের ‘লাভ লিভ’ দেয়া হচ্ছিল।

চীনের মেয়েরা কাজের বেশি মনোযোগী হওয়ায় জন্মহারে প্রভাব পড়ছে। আশঙ্কাজনকহারে জনসংখ্যা কমে যাচ্ছে। ফলে চীন সরকারও সন্তান নিতে নারীদের উৎসাহিত করছে।(সূত্র: বিবিসি বাংলা।)

Spread the love
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Site Customized BY Monir Hosen