1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
এশিয়ার সেরা দশ ইয়াং লিডারের তালিকায় মাশরাফী বিন মোর্ত্তজা - Diganta News
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৬:০২ অপরাহ্ন

এশিয়ার সেরা দশ ইয়াং লিডারের তালিকায় মাশরাফী বিন মোর্ত্তজা

  • Update Time : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ৬.৩৭ অপরাহ্ণ
  • ৩৫৪ Time View
ছবিঃ সংগ্রহীত

ইয়াং গ্লোবাল লিডার্সের মতে, দক্ষিণ এশিয়ার সেরা দশ ইয়াং লিডারের তালিকায় রয়েছেন বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি নেতা হিসেবে নিজ এলাকায় দারিদ্র্য দূরীকরণ ও ক্রীড়া প্রশিক্ষণসহ উন্নয়নমূলক কর্মকাণ্ডে ভূমিকা রাখায় এই স্বীকৃতি পেয়েছেন।

তিনি একাধারে ক্রিকেট মাঠের নেতা ও রাজনীতির মাঠেরও। তবে, বিশ বছরের খেলোয়ারের ক্যারিয়ারে কিংবদন্তিতুল্য হলেও, জনপ্রতিনিধির বেশে নবীন।

গত ২০১৮ সালে বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হন। তার নির্বাচনী এলাকা নড়াইলের উন্নয়নে তার উদ্যোগে কুড়িয়েছে প্রশংসা।

তার এই কাজকর্মের জন্য এবার সুইস সরকারের তত্ত্বাবধানে জেনেভা ভিত্তিক ইয়াং গ্লোবাল লিডার্সের স্বীকৃতি। দক্ষিণ এশিয়ার বাকি ৯ সদস্যের মধ্যে ৭ জন ভারত এবং ১ জন করে পাকিস্তান ও নেপাল থেকে নির্বাচিত হয়েছে। 

প্রতি বছর রাজনীতি, বাণিজ্য, শিক্ষা, মিডিয়া এবং কলায় বিশেষ অর্জন আর অবদান রাখা অনূর্ধ্ব-৩৮ বছর বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয় ফোরাম অব ইয়াং গ্লোবাল লিডার্স। ৩৭ বছর ১৫৬ দিন বয়সী মাশরাফীকে এ তালিকায় রাখার বড় কারণ নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। বিশেষায়িত শিক্ষা ব্যবস্থা প্রণয়ন, কর্মসংস্থান, ক্রীড়া প্রশিক্ষণ এবং চিত্রা নদী এলাকায় পর্যটনের পরিবেশ তৈরি সহ ৬টি লক্ষ্য সামনে রেখে মাশরাফীর ফাউন্ডেশন প্রতিষ্ঠিত।

দারিদ্র্য দূরীকরণ এবং আধুনিক নড়াইল তৈরিতে সচেষ্ট ম্যাশ। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিভিন্ন হাসপাতালে খোঁজ খবর নেয়ার পাশাপাশি কোভিড-১৯ টেস্টিং বুথ চালু করেছিলেন তিনি।

নিউজটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Theme Customized BY CreativeNews