1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
পারিবারিক বিয়তে সম্মতির আগে ৪টি বিষয় মাথায় রাখা জরুরি - Diganta News
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:১৮ অপরাহ্ন

পারিবারিক বিয়তে সম্মতির আগে ৪টি বিষয় মাথায় রাখা জরুরি

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১, ৮.২৪ পূর্বাহ্ণ
  • ৩৩৫ Time View
এই ছবিটি প্রতিকী

আমাদের সমাজে একটা প্রচলিত রীতি আছে যে বিয়ের আগে ছেলে বা মেয়ে একে অপরের সাথে বেশি মেলামেশা করতে পারবে না। তাদের বিভিন্ন বিধিনিষেধ মেনে চলতে হয়। ফলে একে অপরকে জানার খুব একটা সুযোগ হয় না। এই অবস্থায় বিয়ের পর নতুন একটা পরিবারে হঠাৎ করে খাপ–খাওয়াতে কিছু সমস্যা হয়। তাই পারিবারিক বিয়েতে হ্যাঁ বলার আগে ৪ টি বিষয় মনে রাখা জরুরি।

সরাসরি বলা
আপনার হবু স্বামী বা স্ত্রীর সাথে সরাসরি কথা বলুন। সম্পর্ক থেকে আপনি যা চান তা খুলে বলুন। মনে যে সব বিষয়ে নিয়ে সন্দেহ রয়েছে তা আপনার জীবন সঙ্গীর সাথে খুলে বলুন এবং নিজের কোনো সীমাবদ্ধতা থাকলে সেটাও আলোচনা করুন। বৈবাহিক সম্পর্ক থেকে আপনি কী চান তা বলুন এবং বিয়ের পরে জীবনের লক্ষ্য নিয়ে আপনার মানুষটির সাথে সম্পর্ক তৈরির আগেই ভাগ করে নিন।

খোলাখুলি আলোচনা
যেহেতু দু’জনের মাত্র পরিচয়ের শুরু, তাই নিজেদের মধ্যে আলোচনার ক্ষেত্রে দূরত্ব এড়িয়ে চলেতে হবে। নিজের আচরণের বিষয়েও উন্মুক্ত মনোভাব রাখুন। অতীত সম্পর্কে কোনো প্রশ্ন করা হলে তার জবাব দিতে দ্বিধাবোধ করবেন না। মনে রাখবেন এ জাতীয় বিষয় জেনে রাখা আপনাদের ভবিষ্যতে সুন্দর দাম্পত্য জীবনের জন্য খুব স্বাভাবিক।

পরিবার
বিয়ের জন্য `হ্যাঁ’ বলার আগে আপনার হবু শ্বশুরবাড়ির সবার সঙ্গতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন কিনা তা জানার চেষ্টা করুন। তাদের পারবারিক মূল্যবোধ সম্পর্কে জানার জন্য বেশি সময় কাটান।

সামঞ্জস্যতা বা মিল
পারিবারিকভাবে বিয়েতে হ্যাঁ বলার আগে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো একে অপরের মনের মিল আছে কিনা তা জেনে রাখা। আর্থিক বিষয় থেকে শুরু করে মানসিকতার মিল রয়েছে কিনা তা বিয়েতে সম্মতি দেয়ার আগে নিশ্চিত হওয়া আবশ্যক।

নিউজটি শেয়ার করুন
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Theme Customized BY CreativeNews