1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
নাতিসহ ১৩৬ জন কোরআনের হাফেজকে সম্মাননা দিলো এরদোয়ান - Diganta News
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:২৩ অপরাহ্ন

নাতিসহ ১৩৬ জন কোরআনের হাফেজকে সম্মাননা দিলো এরদোয়ান

  • Update Time : বুধবার, ৯ জুন, ২০২১, ৫.২০ অপরাহ্ণ
  • ১২০ Time View
ছবিঃ সংগ্রহীত

মুসলমানদের হাজারো ঐতিহ্যের দেশ তুরস্কে গত শুক্রবার একই সঙ্গে ১৩৬ জন কোমলমতি কোরআনে হাফেজকে সম্মনানা দেওয়া হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পরে ঐতিহ্যবাহী নগরী ইস্তাম্বুলের আয়া সোফিয়া গ্র্যান্ড মসজিদে আয়োজিত এক আড়ম্বর অনুষ্ঠানে সদ্য হিফজ সম্পন্নকারী হাফেজদের এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোয়ান। তার সঙ্গে দেশের আরো গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদুলু এজেন্সি জানায়, ১৩৬ জন সম্মানপ্রাপ্ত হাফেজদের মধ্যে রজব তাইয়িব এরদোগানের নাতি (নাজমুদ্দিন বেলালের পুত্র) ওমর তাইয়িব এবং তুর্কি স্পিকারের ছেলে ওমর আসেম শানতুবও ছিল।

এর আগে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সম্মননা অনুষ্ঠানের সূচনা হয় এবং প্রেসিডেন্ট এরদোগানও অনুষ্ঠান চলাকালে কোরআনে কারিমের তিলাওয়াত করেন।

এসময় তিনি উপস্থিত অতিথি ও সম্মানপ্রাপ্ত খুদে হাফেজদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।

একই দিনে ইস্তাম্বুলের আলোচিত তাকসিম স্কয়ারে নির্মিত মসজিদ উদ্বোধনেও শামিল হন এরদোগান। মসজিদটি উদ্বোধনের আগে অনেক বাধাবিপত্তির সম্মুখীন হয় তার সরকার।

কিন্তু সব প্রতিকূলতা ডিঙ্গিয়ে মসজিদটির উদ্বোধন তাদের একটি দারুণ সফলতা।তাকসিম স্কয়ারের মসজিদের ব্যাপারে এরদোগান টুইটারে লিখেন, ‘মধ্য ইস্তাম্বুলের তাকসিম স্কয়ারের যে মসজিদ আজ মুসল্লিদের ইবাদতের জন্য উন্মুক্ত হলো, আল্লাহর ইচ্ছায় কেয়ামত পর্যন্ত তার মিনার থেকে আজান প্রতিধ্বনিত হবে’।

তিনি এ মসজিদকে ইস্তাম্বুল, তুরস্ক ও ইসলামী বিশ্বের জন্য কল্যাণ আখ্যায়িত করেছেন। আশাবাদ ব্যক্ত করে এরদোগান বলেন, আল্লাহর ইচ্ছায় আমাদের এ মসজিদ সবসময় মুসল্লিদের আনাগোনায় মুখরিত থাকবে এবং সর্বদা এখানে কোরআন তিলাওয়াতের আওয়াজ গুঞ্জরিত হবে।(সূত্র: আনাদুলু এজেন্সি)

নিউজটি শেয়ার করুন
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Theme Customized BY CreativeNews