1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
কবর না খুঁড়ে ইট বিছিয়েই মৃতের দা'ফন - Diganta News
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৬:২৬ অপরাহ্ন

কবর না খুঁড়ে ইট বিছিয়েই মৃতের দা’ফন

  • Update Time : শনিবার, ১৯ জুন, ২০২১, ৪.৫৯ অপরাহ্ণ
  • ৮১ Time View
ছবিঃ সংগ্রহীত

ইয়াসের প্রভাবে ভেঙে যাওয়া বেড়িবাঁধ এক জোয়ারের কারণে আরো ভাঙছে এবং প্লাবিত হচ্ছে সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়ন।

ইউনিয়নের পাঁচ হাজার পরিবারের ২৫ হাজার মানুষ পানিবন্দী। এখনো নিয়মিত জোয়ার-ভাটা চলছে ইউনিয়নের ছয়টি ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকায়।

ফলে খাওয়া-দাওয়া তো দূরের কথা, মরা মানুষের শেষ বিদায় দেয়ার মতো পরিবেশ নেই এলাকায়। মৃ’তদের দা’ফন করতে হচ্ছে বিকল্পভাবে।

গত বৃহস্পতিবার প্রতাপনগরে ৬ ঘণ্টার ব্যবধানে দু’জনের মৃ’ত্যু হয়। এই দু’জনের মধ্যে একজনকে অভিনব পন্থায় দা’ফন সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, প্রতাপনগর ইউনিয়নের শহিদুল ইসলাম গাজীর ছেলে মাহমুদুল হাসান (৩৪) বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টায় তার কর্মস্থল কলারোয়ার বাসায় স্ট্রোকজনিত কারণে মা’রা যান।

তার লা”শ’ আনা হয় জন্মভূমি প্রতাপনগরে। কিন্তু প্রতাপনগরসহ আশপাশের এলাকা পানির নিচে ডুবে আছে। আসর নামাজের পর আল আমিন মহিলা আলিম মাদরাসার অধ্যক্ষ মাসুম বিল্লাহ গাজীর বাড়ির সামনের

রাস্তায় নামাজে জা”না’জা শেষে বিকল্পভাবে পারিবারিক কবরস্থানে ক”বর না খুঁড়ে তাকে দা”ফন করা হয়। জোয়ারের পানি কমে গেলে ইট বিছিয়ে তার ওপরে পলিথিন দিয়ে থরে থরে ইট সাজিয়ে মাটির পরিবর্তে কংক্রিটের কবরে সম্পন্ন করা হয়েছে দা”ফন।

এ দিকে প্রতাপনগর গ্রামের ডা: আক্তার হোসেনের পিতা আরশাদ আলী সানা (৭৮) বৃহস্পতিবার সকালে বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে ই”ন্তে”কাল করেন। শুক্রবার জুমার নামাজের পর নামাজে জানাজা শেষে তাকেও বিকল্পভাবে পারিবারিক ক’ব”রস্থানে দা”ফন করা হবে বলে জানান।

Spread the love
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Site Customized BY Monir Hosen