1. hasansahriare@gmail.com : Hasan Sahriare : Hasan Sahriare
  2. asmjashim2017@gmail.com : Diganta : jashim Diganta
  3. admin@digantanews24.com : Manir :
ঈদুল আজহার আগেই বাংলাদেশের আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে: ব্রিটেনের ওলামাগণ - Diganta News
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

ঈদুল আজহার আগেই বাংলাদেশের আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে: ব্রিটেনের ওলামাগণ

  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১, ৯.১৪ পূর্বাহ্ণ
  • ৩৩৯ Time View
ছবিঃ সংগ্রহীত

ঈদুল আজহার পূর্বেই বাংলাদেশের

আটককৃত সকল আলেম-ওলামাসহ বিভিন্ন ইসলামী সংগঠন ও হেফাজতের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন উত্তর ব্রিটেনের ওলামাগণ।

সম্প্রতি ব্রিটেনের ব্র্যাডফোর্ডে মুফতী সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রায় অর্ধ শতাধিক ওলামায়ে কিরামের উপস্থিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভা থেকেই বাংলাদেশে আটককৃত আলেম-ওলামাদের মুক্তি চান ব্রিটেনের ওলামাগণ।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, আজ বাংলাদেশের শীর্ষ উলামায়ে কিরামসহ দেশের খ্যাতিমান কুরআনের মুফাসসিরগণ জেলখানায় বন্দি। সেখানে তাঁরা মানবেতর জীবনযাপন করছেন। জনসাধারণ জানেন আটককৃত ওলামায়ে কিরামগণ কোনও অন্যায় অপরাধের সাথে সম্পৃক্ত নন।

তাঁরা আদর্শ মানুষ ও সমাজ গঠনের সুমহান লক্ষ্যে, ছাত্রদেরকে মাদরাসায় কুরআন-হাদীসের পাঠদানে নিমগ্ন থাকতেন। তাঁরা ওয়াজ-নসিহতের মাধ্যমে, মানুষের ঈমান-আকিদা বিশুদ্ধকরণ ও অন্যায় অপরাধ থেকে বিরত থাকার জন্য সর্বসাধারণকে উদ্বুদ্ধ করতেন।

বক্তাগণ বলেন আরও বলেন, আলেমগণ সমাজ ও দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরন্তর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। জাতির শ্রেষ্ঠ সন্তানদের আজ বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেফতার করে দীর্ঘদিন-যাবত জেলখানায় বন্দি রাখা হয়েছে। দিনের পর দিন রিমান্ডে নিয়ে হয়রানি করা হচ্ছে। এটা বড়ই দুঃখজনক। ওলামায়ে কিরামের উপর এই জুলুম-নির্যাতন দেশের জনগণ কোনোভাবেই বরদাশত করবেনা।

বক্তাগণ ঈদুল আজহার পূর্বেই মানবিক বিবেচনায় গ্রেফতারকৃত সকল ওলামায়ে কিরাম ও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

সভায় আরও উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল জলিল, মাওলানা আবু তাহের, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুল মুহিত, মাওলানা সামসুল হক, মাওলানা মিফতাহ উদ্দীন, হাফিজ জালাল উদ্দিন, মাওলানা সৈয়দ মশহুদ আহমদ, মাওলানা এখলাছুর রাহমান,

মাওলানা আব্দুস সালাম, মাওলানা হিফজুর রহমান, মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা আব্দুস সালাম চরচন্ডি, মাওলানা সৈয়দ ফয়েজ আহমদ, মাওলানা ওবায়দুল হক, মাওলানা ক্বারী আব্দুল জলিল, মাওলানা ফয়জুল হাসান, মাওলানা শাহ আমিনুল ইসলাম, মাওলানা আলী হোসাইন, মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা আফরোজ আলী, মাওলানা হাবিবুর রাহমান প্রমুখ।

Spread the love
এই বিভাগের আরো খবর

Copyright © All Right Reserved digantanews24.com
Site Customized BY Monir Hosen